Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিধানসভা উপনির্বাচনে কান্দির ৪৩টি ওয়ার্ডে পিছিয়ে তৃণমূল
পুরসভার মাত্র দু’টি ওয়ার্ডে লিড শাসক দলের

ইন্দ্রজিৎ কর্মকার, কান্দি, সংবাদদাতা: কান্দি বিধানসভা উপনির্বাচনে কান্দি পুরসভার মোট ৪৮টি বুথের মধ্যে ৪৩টি ওয়ার্ডেই পিছিয়ে তৃণমূল কংগ্রেস। মাত্র দু’টি ওয়ার্ডে পাঁচটি বুথে লিড পেয়েছে শাসক দল। তাই ২০২০ সালের পুরসভা নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই ঝাঁপাচ্ছে তৃণমূল এবং কংগ্রেস।
বিশদ
 ওভারলোডিংয়ের জেরে ভেঙে পড়ার সম্ভাবনা আরামবাগের রামকৃষ্ণ সেতুর

বিএনএ, আরামবাগ: ওভারলোডিংয়ের জেরে যেকোনও সময় আরামবাগের রামকৃষ্ণ সেতু ভেঙে পড়তে পারে। এবিষয়ে সতর্কতা নিতে মহকুমা প্রশাসনকে চিঠি দিল পূর্ত দপ্তর। সোমবার আরামবাগ মহকুমা পূর্ত(সাধারণ) দপ্তরের তরফে এই চিঠি দেওয়া হয়েছে।
বিশদ

গোপনে ১৪কর্মীর মাইনে বৃদ্ধির প্রতিবাদে দফায় দফায় বিক্ষোভ, উত্তেজনা বর্ধমান পুরসভায়

বিএনএ, বর্ধমান: বর্ধমান পুরসভায় ১৪জন অস্থায়ী কর্মীর মাইনে গোপনে বৃদ্ধির ঘটনা জানাজানি হওয়ার পর মঙ্গলবার অস্থায়ী কর্মীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠল পুরসভা। অস্থায়ী কর্মীরা কাজ বন্ধ রেখে দলবেঁধে পুরসভা অফিসের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান।
বিশদ

 রামপুরহাটে আচমকা ঝড়ে ক্ষতি

সংবাদদাতা, রামপুরহাট: মঙ্গলবার বিকেলে হঠাৎ ঝড়ে রামপুরহাট-২ ব্লকের কয়েকটি গ্রামে বহু মাটির, খড় ও টিনের চালার বাড়ির ক্ষতি হয়েছে। জানা গিয়েছে, এদিন বিকেলের দিকে আকাশ কালো মেঘে ঢেকে যায়। মুহূর্তের মধ্যে ঝড় শুরু হয়। মিনিট পাঁচকের ঝড়ে এই ব্লকের বুধিগ্রাম, খামেড্ডা, গাঙেড্ডা গ্রামের বহু বাড়ির চালা উড়ে যায়।
বিশদ

 মুর্শিদাবাদের আম এল বাজারে, খুশি আমজনতা

বিএনএ, বহরমপুর: অম্লমধুর স্বাদের জন্য আর অপেক্ষা করতে হবে না আমবাঙালিকে। ঈদের আগেই বাজারে এসেছে মুর্শিদাবাদ জেলার বোম্বাই, বীরা, সারেঙ্গা, চন্দনখোসা, গোলাপখাস প্রভৃতি জলদি প্রজাতির আম। ইতিমধ্যে সম্ভাব্য উৎপাদনের ১৬হাজার মেট্রিক টন আম বাজারে এসেছে।
বিশদ

 নদীয়ায় তৃণমূলের সংখ্যালঘু নেতাদের গুরুত্ব বাড়ছে

  বিএনএ, কৃষ্ণনগর: নদীয়া জেলায় শাসক দলে সংখ্যালঘু নেতাদের গুরুত্ব বাড়ছে। কারণ, সংখ্যালঘু ভোটই কৃষ্ণনগর কেন্দ্রে শাসক দলকে জয় এনে দিয়েছে। চাপড়া, কালীগঞ্জ ও পলাশীপাড়া তিন সংখ্যালঘু অধ্যুষিত এলাকার বিপুল লিডই মহুয়া মৈত্রর দিল্লি যাওয়ার পথ সুগম করেছে।
বিশদ

 নার্সদের মোবাইল ব্যবহারে কড়া পদক্ষেপ বাঁকুড়া মেডিক্যালের

  বিএনএ, বাঁকুড়া: শিশু মৃত্যুতে গাফিলতির অভিযোগ ওঠায় নড়েচড়ে বসল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এবার কর্তব্যরত অবস্থায় নার্সদের মাত্রাতিরিক্ত মোবাইল ব্যবহারে কড়া পদক্ষেপ নিতে চলেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
বিশদ

 অভাবকে জয় করে সফল রাজমিস্ত্রির মেয়ে শম্পা

সংবাদদাতা, কালীগঞ্জ ও তেহট্ট: সংসারে অভাব নিত্যসঙ্গী। অভাবী সংসারে থেকেও উচ্চমাধ্যমিকে ভালো ফল করে নজর কেড়েছেন নদীয়ার কালীগঞ্জ থানার পলাশী তেজনগরের রাজমিস্ত্রির মেয়ে শম্পা মণ্ডল। তিনি পলাশী হাইস্কুল থেকে কলাবিভাগ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন।
বিশদ

 উচ্চ মাধ্যামিকে প্রজেক্টের নম্বর কম আসায় দাসপুরের স্কুলে ক্ষোভ

  সংবাদদাতা, ঘাটাল: উচ্চ মাধ্যামিক পরীক্ষার্থীদের প্রজেক্টের নম্বর কম দেওয়া হয়েছে। এই অভিযোগকে কেন্দ্র করে দাসপুর-২ ব্লকের জোৎঘনশ্যাম নীলমণি হাইস্কুলে ক্ষোভ ছড়িয়েছে। অভিযোগ, এক একজন পরীক্ষার্থীর ৪০ থেকে ৫০ নম্বর করে কম এসেছে।
বিশদ

 কালনায় ভাগীরথীতে বালি ও মাটি কাটার প্রতিবাদে ডেপুটেশন

সংবাদদাতা, কালনা: কালনায় ভাগীরথী থেকে অবৈধভাবে বালি ও মাটি কাটার বিরুদ্ধে মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দিলেন কোম্পানিডাঙা, পুরাতন হাট সহ পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা। মহকুমা শাসক বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন।
বিশদ

 দুর্গাপুরে শ্রমিক সংগঠন মজবুত না হওয়াতেই বিপর্যয় তৃণমূলের

বিএনএ, আসানসোল: দুর্গাপুর শিল্পনগরীর ভোট ব্যাঙ্ক মূলত শ্রমিক সংগঠনের উপর নির্ভরশীল। অথচ ভোটের আগে শ্রমিক সংগঠন মজবুত না করে তৃণমূল নেতারা নিজেদের আখের গোছাতেই ব্যস্ত ছিলেন। তার পরিণামেই শহরজুড়ে এতবড় বিপর্যয় নেমে আসে বলে রাজনৈতিক মহল মনে করছে।
বিশদ

 বেঙ্গালুরুতে দুর্ঘটনায় দুর্গাপুর নিবাসী বাবা-মা ও ছেলের মৃত্যু

  সংবাদদাতা, দুর্গাপুর: সোমবার বেঙ্গালুরুতে পথ দুর্ঘটনায় দুর্গাপুর নিবাসী বাবা-মা ও ছেলের মৃত্যু হয়েছে। মৃতদের নাম দীপঙ্কর দে (৪২)। তাঁর স্ত্রী স্বাগত দে (৩৮), পুত্র ধ্রুব দে(১৪)। তাঁরা তিনজনই দুর্গাপুরের বাসিন্দা। এছাড়া ঘটনায় দীপঙ্করবাবুর শাশুড়ি জয়ন্তী চৌধুরী ও শ্যালিকা ঝিলিমিলি চৌধুরীরও মৃত্যু হয়েছে। তাঁরা কলকাতার বাসিন্দা।
বিশদ

 মুরারইয়ে জেসিবি মেশিনের ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু

  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল।
বিশদ

 উচ্চমাধ্যমিকে দ্বিতীয় কৃষ্ণনগরের ঋতম ইঞ্জিনিয়ার হতে চান

বিএনএ, কৃষ্ণনগর: উচ্চমাধ্যমিকে যুগ্মভাবে দ্বিতীয় স্থান অর্জনকারী ঋতম নাথ ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চান। সোমবার ফল প্রকাশের দিনে কল্যাণীতে আইআইটির প্রবেশিকা পরীক্ষা দিচ্ছিলেন তিনি। পরীক্ষা শেষে কৃষ্ণনগরের রায়পাড়ার বাড়িতে ফিরে তিনি বলেন, ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়তে চাই। 
বিশদ

28th  May, 2019
 তাহেরপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর, কর্মীর বাড়িতে হামলা

  সংবাদদাতা, রানাঘাট: রবিবার রাতে তাহেরপুর থানার পুরাতনপাড়া এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল। এলাকায় দলীয় কর্মীর বাড়িতে হামলা চালানো হয়। অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে। বিজয় মিছিল বিজেপি হামলা চালায় বলে অভিযোগ।
বিশদ

28th  May, 2019

Pages: 12345

একনজরে
 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষায় উন্নতির জন্য সব মহল থেকে মতামত চেয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফেসবুকে করা তাঁর এই পোস্টের প্রেক্ষিতে বেশ কিছু পরামর্শও দিয়েছেন সাধারণ মানুষ। মত জানিয়েছে শিক্ষক সংগঠনগুলিও। ...

 ইসলামাবাদ/ করাচি, ২৮ মে (পিটিআই): দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে এবার আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে। পাক প্রশাসন অবশ্য এই বিষয়টিকে বেশি গুরুত্ব না দিয়ে নজর ঘোরাতে চায় শান্তি আলোচনার দিকেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM